আ দিয়ে ছেলেদের ইসলামিক নাম

এখানে পবেন আ দিয়ে ছেলেদের ইসলামিক নাম অর্থসহ । আমাদের এই নাম গুলো আমরা এখানে অর্থসহ দিয়েছি আপনাদের জন্য । যাতে করে আপনার ছেলে বাচ্চার নাম আপনি বুঝে শুনে দিতে পারেন । ছেলে বাচ্চাদের জন্য আমরা সবাই ইসলামিক নাম খুঁজি । কিন্তু ভালো নাম রাখতে হলে সেই নাম সম্পর্কে ভালো করে যেনে নিতে হবে । তাই আসুন তাহলে আমাদের দেয়া আ দিয়ে ছেলেদের ইসলামিক নাম গুলো দেখি ।

আ দিয়ে ছেলেদের ইসলামিক নাম :

আয়াজ :
আয়াজ নামটি অনেক ইউনিক একটি নাম । যেকোনো মুসলিম ছেলের জন্য এই নামটি রাখা যাবে । আয়াজ নামটি আরবি ভাষা থেকে এসেছে । আয়াজ নামের অর্থ হল “ঠান্ডা বাতাস বা রাতের হাওয়া “।

আহনাফ :
আহনাফ নামটি খুবই সুন্দর এবং ইউনিক একটি নাম । এই নামটির উৎপত্তি হয়েছে উর্দু ভাষা থেকে । আহনাফ নামের অর্থ হল ” সরল পথ বা আল্লাহর উপাসক “।

আরসালান :
আরসালান একটি মুসলিম ছেলের নাম, যা আরবি ভাষা থেকে উৎপত্তি হয়েছে । আরসালান নামের অর্থ হলো “ সাহসী মানুষ ” ।

আহাদ :
আহাদ একটি মুসলিম ছেলের নাম, যা ফার্সি ভাষা থেকে এসেছে। আহাদ নামের অর্থ “এক, অনন্য বা অতুলনীয় ”।

আনাস :
আনাস নামটি অনেক সুন্দর এবং আনকমন একটি নাম। আনাস নামটি হচ্ছে ইসলামিক একটি নাম , যা সিন্ধি ভাষা থেকে এসেছে । আনাস নামের অর্থ হল “স্নেহ, ভালবাসা বা আনন্দদায়ক সঙ্গী ” ।

আ দিয়ে ছেলেদের ইসলামিক নাম

আরিয়ান :
আরিয়ান একটি মুসলিম ছেলের নাম, যা আরবি ভাষা থেকে উৎপত্তি হয়েছে ।আরিয়ান নামের অর্থ হল “যোদ্ধা “।

আকিব :
আকিব নামটি হচ্ছে ইসলামিক নাম, যা আরবি ভাষা থেকে এসেছে । আকিব নামের অর্থ হল “চূড়ান্ত, উত্তরসূরি, অনুসরণকারী বা পরবর্তী”।

আফতাব :
আফতাব নামটি খুবই সুন্দর এবং ইউনিক একটি নাম । এই নামটি ফার্সি ভাষা থেকে এসেছে । আফতাব নামের অর্থ হলো “সূর্য”।

See also  মুসলিম ছেলেদের আধুনিক নাম

আদিল :
আদিল নামটি একটি মুসলিম ছেলের নাম। আর এই নামের উৎপত্তি হয়েছে আরবি ভাষা থেকে। আদিল নামের অর্থ হল ” যিনি ন্যায় ও ন্যায্যতার সাথে কাজ করেন, মধ্যম বা সদাচারী “ ।

Read more:>>> মেয়েদের আনকমন নামের তালিকা

আরাফ আজমান :
আরাফ আজমান নামটি ইসলামিক নাম। এই নামটি অনেক ইউনিক এবং সুন্দর একটি নাম । এই নামটির উৎপত্তি হয়েছে আরবি ভাষা থেকে । আর এই নাম এর অর্থ হলো “ সুন্দর বা অসীম “ ।

আহমদ আবরার :
আহমদ আবরার নামটি অনেক সুন্দর এবং ইউনিক একটি নাম । এই নামটি এসেছে আরবি ভাষা থেকে । এই নামের অর্থ হলো “ সবচেয়ে উচ্চ আরাধ্য ধর্মপরায়ণতা “ ।

আরোশ জামান :
আরোশ জামান নামটি এসেছে আরবি ভাষা থেকে । আর এই নামের অর্থ হলো “ সময় “ ।

আয়মান এমাদ :
আয়মান এমাদ নামটি অনেক সুন্দর একটি নাম । আর এই নামটি অনেক সুন্দর অর্থবহ বহন করে । এই নামটি এসেছে আরবি ভাষা থেকে । আর এই নামের অর্থ হলো “ ভাগ্যবান “ ।

আহিল জায়েন :
আহিল জায়েন নামটি অনেক ইউনিক একটি নাম । আর এই নামটি এসেছে ফার্সি ভাষা থেকে । এই নামের অর্থ হলো “ মহান রাজা বা সৌন্দর্য “ ।

আমির হামজা :
আমির হামজা নামটি ইসলামিক ছেলেদের নাম । আর এই নামটি এসেছে আরবি ভাষা থেকে । এই নামের আমির এর অর্থ হলো “রাজপুত্র” এবং হামজার অর্থ হলো “সিংহ” ।

আলিম ওমার :
আলিম ওমার নামটি মুসলিম ছেলেদের নাম । আর এই নামটি এসেছে আরবি ভাষা থেকে । এই নামের অর্থ হলো “ ধার্মিক ব্যক্তি “ ।

আমিনুল ওয়াদুদ :
আমিনুল ওয়াদুদ নামটি মূলত আমিন শব্দ থেকে তৈরি হয়েছে, আর এই নামটির উৎপত্তি হচ্ছে আরবি ভাষা থেকে । এই নামের অর্থ হলো “ সবচেয়ে বিশ্বস্ত যিনি “।

See also  স দিয়ে ছেলেদের ইসলামিক নাম অর্থসহ

আরিজ ফাহিম :
এই নামটি অনেক সুন্দর এবং খুব কম ব্যবহার করা হয় । আর এই নামটির উৎপত্তি হয়েছে আরবি ভাষা থেকে । এই নামের আরিজ এর অর্থ হলো “সম্মানিত” বা “নেতা” এবং ফাহিম এর অর্থ হলো “জ্ঞানী” বা “বুদ্ধিমান” ।

আয়ান কাদির :
আয়ান কাদির নামটি অনেক আনকমন একটি নাম । এই নামটি উর্দু ভাষা থেকে এসেছে । এইখানে আয়ান এর অর্থ হলো ” আল্লাহর দান ” এবং কাদির এর অর্থ হলো ” সক্ষম বা শক্তিশালী ” ।

About the Author:

I am Habibur Rahman, Like to read and write all latest technology tips and tricks.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *