মেয়েদের আনকমন নামের তালিকা

এখানে পাবেন অনেক গুলো মেয়েদের আনকমন নামের তালিকা । এই নামগুলো খুবই আনকমন । খুবই কম মানুষ এই নাম গুলো ব্যাবহার করেছে । তাই এগুলো আপনি চাইলে আপনার মেয়ে শিশুর নাম হিসেবে নিতে পারেন । নাগ গুলোর সাথে এর অর্থ দেয়া আছে । তাই আপনি ভালো করে অর্থ জেনে নাম গুলো নিতে পারেন ।

মেয়েদের আনকমন নামের তালিকা :

অরিন :
এই নামটি অনেক সুন্দর এবং আনকমন একটি নাম । এই নামের অর্থ অনেক দারুন এবং অনেকগুলো অর্থ রয়েছে । আর এই অর্থগুলো হলো “ আনন্দে পূর্ণ, পাহাড়ের শক্তি, শান্তি, সূর্যের আলো “ ।

অনিন্দিতা :
এই নামটি অনেক আনকমন একটি নাম । আর এই নামটি বাংলা ভাষা থেকে এসেছে । আর এই নামের অর্থ হচ্ছে “সুন্দর বা অতুলনীয় সৌন্দর্য “।

অহনা :
অহনা হল একটি বিশেষ নাম,কারণ এই নামের মানুষ খুব কম রয়েছে । আর এই নামের অর্থ হল “সূর্যের প্রথম রশ্মি বা সকাল”।

আয়মা :
এই নামটি অনেক আনকমন একটি নাম । এই নাম এর অর্থ হলো “ নেতা, শাসক, উচ্চপদস্থ “ । আর এর অর্থেই এই নামের মর্যাদা আরো বৃদ্ধি পেয়ে যাচ্ছে ।

আরাধ্যা :
এই নামটি অনেক সুন্দর এবং আনকমনও আছে। আর এই নামটি সংস্কৃত ভাষা থেকে এসেছে। আর এই নামের অর্থ হলো “ সম্মানিত” ।

হৃদি :
হৃদি নামটি বাংলা ভাষা থেকে এসেছে । আর এই নামের অর্থ হচ্ছে “হৃদয় ,প্রিয় বা লালিত” ।

মেয়েদের আনকমন নামের তালিকা

হানিয়া :
হানিয়া আনকমন নাম গুলোর মধ্যে একটি, আর এই নামটি আরবি ভাষা থেকে এসেছে । হানিয়া নামের অর্থ হল ” সুখী হওয়ার জায়গা “।

নাদিয়া :
নাদিয়া নামটি অনেক সুন্দর একটি নাম, যা ফার্সি ভাষা থেকে এসেছে । নাদিয়া নামের অর্থ হল “আহ্বানকারী, ঘোষণাকারী, আর্দ্র, কোমল বা সূক্ষ্ম” ।

See also  পাকিস্তানি মেয়েদের ইসলামিক নাম

নায়রা :
নায়রা একটি সুন্দর নাম। আর এই নামটি উর্দু ভাষা থেকে এসেছে । নায়রা নামের অর্থ হল “উজ্জ্বল বা আলোতে পূর্ণ “ ।

ঐশিকা :
ঐশিকা নামটি সংস্কৃত ভাষা থেকে এসেছে। আর এই নামের অর্থ অনেক সুন্দর, আর সেটি হলো “ একজন মহান অর্জনকারী বা যিনি কিছু অর্জন করেন “ ।

Read more:>>> পাকিস্তানি মেয়েদের ইসলামিক নাম

দিলশাদ নায়লা :
এই নামটি বর্তমান সময়ে অনেক আনকমন, কারণ অনেকে এই নাম এর সম্পর্কে বেশি কিছু জানে না । আর এই নামটি ফার্সি এবং আরবি ভাষা থেকে এসেছে । আর এই নাম এর অর্থ হলো “সুখী বা অর্জনকারী” ।

শালিনী নিরুপমা :
এই নামটি এসেছে সংস্কৃত এবং বাংলা ভাষা থেকে । আর শালিনী নাম এর অর্থ হচ্ছে “নম্র বা গুণী” । আর নিরুপমা মানে হচ্ছে “অনন্য”।

আরিশা সামিয়া :
এই নামটি অনেক বেশি সুন্দর এবং অনন্য আছে । আর এই নাম এর আরিশার মানে হচ্ছে “সিংহাসন” এবং সামিয়ার মানে ” উন্নত”।

রায়শা সাফিয়া :
এই নামটি এসেছে আরবি ভাষা থেকে । আর এই নাম এর অর্থ হলো “নেতা বা বিশুদ্ধ” ।

আভা নীলা :
এই নামটি অনেক কম পরিচিত একটি নাম । আর এই নামটি এসেছে সংস্কৃত ভাষা থেকে । আর এই নামের আভার মানে হচ্ছে ” প্রখর দীপ্তি ” এবং নীলার মানে হচ্ছে “নীল”।

আরোহি ধৃতি:
এই নামটি এসেছে সংস্কৃত ভাষা থেকে । আর এই নামটি অনেক আনকমন একটি নাম । এই নাম এর আরোহীর অর্থ হচ্ছে “অধিক্রম” এবং ধৃতি মানে “ধৈর্য”।

দামিনী শাফাক:
এই নামটি এসেছে মূলত সংস্কৃত/আরবি ভাষা থেকে । আর দামিনী নাম এর মানে হচ্ছে “বজ্রপাত” এবং শাফাক এর মানে হচ্ছে “ভোর, সূর্যোদয়ের আগে আকাশে লালতা” ।

See also  আ দিয়ে ছেলেদের ইসলামিক নাম

ইনায়া নূর:
ইনায়া নূর মূলত একটি ইসলামিক নাম । এই নাম এর উৎপত্তি হয়েছে আরবি ভাষা থেকে । ইনায়া নাম এর অর্থ হচ্ছে “যত্ন বা উদ্বেগ” এবং নূর এর মানে হচ্ছে “আলো” ।

আফিয়া মার্জিনা:
আফিয়া মার্জিনা অনেক সুন্দর একটি নাম । এই নামটির উৎপত্তি হয়েছে উর্দু ভাষা থেকে । এই নাম এর অর্থ হচ্ছে “স্বাস্থ্য বা মূল্যবান” ।

সানা তাহিরা:
এই নামটি মূলত একটি ইসলামিক নাম, তবে খুবই আনকমন একটি নাম । এই নাম এর উৎপত্তি হয়েছে আরবি ভাষা থেকে । আর এই নাম এর অর্থ হচ্ছে “বিশুদ্ধ বা উজ্জ্বল ” ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *